1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

লভ্যাংশ ঘোষণা করলো ৫ মিউচ্যুয়াল ফান্ড

  • আপডেট সময় : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ২৪৯ বার দেখা হয়েছে
mutual-fund

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ফান্ড খাতের পাঁচটি প্রতিষ্ঠান ৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার (১৪ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ড পাঁচটি হলোঃ এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড।

ফান্ডগুলোর মধ্যে এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড ৫ শতাংশ নগদ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩ শতাংশ নগদ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড ৫ শতাংশ নগদ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ নগদ এবং এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.২২ টাকা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০.৫২ টাকা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (০.২০) টাকা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০.৩৭ টাকা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (০.১১) টাকা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০.৬৪ টাকা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (০.১০) টাকা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০.৬২ টাকা।

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ডের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.০৯ টাকা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০.১২ টাকা।

ফান্ডগুলো ইউনিটহোল্ডারদের মাঝে লভ্যাংশ বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করেছে ০৪ সেপ্টেম্বর।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ