1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

জুলাইয়ে বিও হিসাব সোয়া লাখ কমেছে

  • আপডেট সময় : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ১১০ বার দেখা হয়েছে
bo-account

শেয়ারবাজারে লাগাতার পতন এবং নবায়ন না করার কারণে জুলাই মাসে শেয়ারবাজারে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব ১ লাখ ১৭ হাজারের বেশি কমেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, জুন মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৮ লাখ ৬০ হাজার ৭৭৪টি। আর বছরের জুলাই মাসের শেষ দিন বিও হিসাব ১৭ লাখ ৪৩ হাজার ০২৫টিতে দাঁড়ায়। অর্থাৎ জুলাই মাসে শেয়ারবাজারে থেকে ১ লাখ ১৭ হাজার ৭৪৯টি বিও হিসাব কমেছে।

জুলাই মাসে পুরুষদের বিও ৮৭ হাজার ০২৫টি কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ০৪ হাজার ৩৭২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৯১ হাজার ৩৯৭টিতে। আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৩০ হাজার ২৩১টি কমে ৪ লাখ ২২ হাজার ৩০১টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫২ হাজার ৫৩২টিতে।

জুন মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৮৪৫টিতে। আর জুলাই মাসে কোম্পানি বিও ৪৯৩টি কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৫২টিতে।

জুলাই মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১ লাখ ১১ হাজার ২৮৩টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৭১ হাজার ১৯৯টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৮২ হাজার ৪৮২টিতে।

জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫ হাজার ৯৭৩টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৭৪টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬১ হাজার ৪৪৭টিতে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ