1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

পতনের ধারায় পুঁজিবাজার

  • আপডেট সময় : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
  • ০ বার দেখা হয়েছে

একদিন সূচক-লেনদেনে সামান্য ঊর্ধ্বগতির পর আবারও পতনের ধারাতেই ফিরলো দেশের পুঁজিবাজার। সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে ৩০৬ কোম্পানির শেয়ারদর পতনে প্রধান সূচক কমেছে ৭১ পয়েন্টের বেশি।

দেশের পুঁজিবাজারে টানা দরপতন অব্যাহত রয়েছে। চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের পতন হয়। দ্বিতীয় কার্যদিবসে সূচক সামান্য বাড়লেও শেয়ারদর ও লেনদেন কমে। আর গতকাল মঙ্গলবার তৃতীয় কার্যদিবসে সূচক-লেনদেন বাড়লেও একদিন পর আজ তার সম্পূর্ন উল্টো চিত্র দেখা যায় প্রধান শেয়ারবাজার ডিএসইতে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বুধবার (২৩ অক্টোবর) ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৭১ দশমিক ৯৮ পয়েন্ট কমেছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৫ হাজার ১৬৯ পয়েন্টে।

এছাড়া, ডিএসইর অপর সূচক ‘ডিএসইএস’ ১১ দশমিক ৩৭ পয়েন্ট কমে ১১৬২ পয়েন্ট এবং ‘ডিএস-৩০’ সূচক ৩১ দশমিক ৫৬ পয়েন্ট কমে ১৮৯২ পয়েন্টে অবস্থান করছে।

আজ ডিএসইতে ৩২১ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ৩৫৮ কোটি ২২ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট ৩৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৫২টি কোম্পানির, বিপরীতে ৩০৬ কোম্পানির দর কমেছে। পাশাপাশি ৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ