1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

বাজার পতনের বড় দায় ১০ কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৫৬ বার দেখা হয়েছে
top 10 loser

সপ্তাহের প্রথম কর্মদিবস আজ সোমবার (১৮ মার্চ) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমছে প্রায় ৭০ পয়েন্ট। এদিন সূচকের এমন পতনের নেপথ্যে দায় ছিল ১০ কোম্পানির। লংকাবাংলা ফাইন্যান্স এনালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ব্রিটিশ আমেরিকান টোব্যাকো-বিএটিবিসি, রেনাটা, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, আইএফআইসি ব্যাংক, বিকন ফার্মা, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, পূবালী ব্যাংক, আফতাব অটোমোবাইলস এবং মার্চেন্টাইল ব্যাংক পিএলসি।

আজ ডিএসইর সূচকের বড় পতনের নেপথ্যে প্রথম দায় ছিল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো-বিএটিবিসির। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ৭ টাকা ২০ পয়সা। ফলে ডিএসইর সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ৪.৯২ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক পতনের নেপথ্যে দ্বিতীয় দায় ছিল রেনাটার। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৩ টাকা ৭০ পয়সা। ফলে ডিএসইর সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ৩.৬৬ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক পতনে অন্যান্য কোম্পানির মধ্যে ওরিয়ন ফার্মার দায় ছিল ২.৯০ পয়েন্ট, ওরিয়ন ইনফিউশনের ২.৫১ পয়েন্ট, আইএফআইসি ব্যাংকের ২.১৪ পয়েন্ট, বিকন ফার্মার ২.০৬ পয়েন্ট, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ১.৭৯ পয়েন্ট, পূবালী ব্যাংকের ১.৬৯ পয়েন্ট, আফতাব অটোমোবাইলসের ১.৫০ পয়েন্ট এবং মার্চেন্টাইল ব্যাংক পিএলসির ১.৩৯ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ