1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

বাজার পতনের মূলে যেসব কোম্পানির শেয়ার

  • আপডেট সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৫ বার দেখা হয়েছে
top 10 loser

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সেচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স কমেছে ২৪ পয়েন্টের বেশি। সূচকের এমন বড় পতনের মূলহোতা ১০ কোম্পানির শেয়ার। যেগুলোর কারেণে সূচক কমেছে প্রায় ২৭ পয়েন্ট। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বাংলাদেশ মনোস্পুল পেপার, বিকন ফার্মা, পেপার প্রসেসিং, বেক্সিমকো ফার্মা, রবি আজিয়াটা, শাহাজালাল ইসলামি ব্যাংক, ওরিয়ন ইনফিউশন, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, আফতাব অটোমোবাইলস এবং ফরচুন সুজ লিমিটেড।

আজ ডিএসইর সূচক কমাতে সবচেয়ে বেশি দায় ছিল বাংলাদেশ মনোস্পুল পেপার। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ৬৯ টাকা ৩০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক নেতিবাচক রাখতে কোম্পানিটির দায় ছিল ৬.০৫ পয়েন্ট।

এদিন সূচক নেতিবাচক রাখতে দ্বিতীয় ভুমিকায় ছিল বিকন ফার্মা। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ৬ টাকা ৪০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৪.১৩ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক পতনের হোতা ছিল পেপার প্রসেসিং ৩.২০ পয়েন্ট, বেক্সিমকো ফার্মা ৩.১৯ পয়েন্ট, রবি আজিয়াটা ২.৬৮ পয়েন্ট, শাহাজালাল ইসলামি ব্যাংক ১.৬৩ পয়েন্ট, ওরিয়ন ইনফিউশন ১.৫৯ পয়েন্ট, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ১.৪৭ পয়েন্ট, আফতাব অটোমোবাইলস ১.৩৯ পয়েন্ট এবং ফরচুন সুজ লিমিটেড ১.০৪ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ