1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৩৯ বিমা কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
  • ১০৬ বার দেখা হয়েছে
Insurance 2

শেয়ারবাজারের তালিকাভুক্ত বিমা খাতের ৫৭টি কোম্পানির মধ্যে অক্টোবর মাসের তুলনায় নভেম্বর মাসে ৩৯টি বিমা কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫টি কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া কোম্পানিগুলো হলো- অগ্রনী ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যশনাল ইন্স্যুরেন্স-বিএনআইসিএল, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, ইষ্টল্যন্ড ইন্সুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্সুরেন্স, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, কর্নফুলি ইন্স্যুরেন্স, মেঘনা ইন্সুরেন্স, মেঘনা লাইফ ইন্সুরেন্স, মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স, নর্দার্ন ইসলামী ইন্সুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পিপলস ইন্সুরেন্স, পাইওনিয়ার ইন্সুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতি ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্সুরেন্স, রুপালি ইন্স্যুরেন্স, রুপালি লাইফ ইন্সুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, সেনাকল্যান ইন্সুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্সুরেন্স, স্টান্ডার্ড ইন্স্যুরেন্স, সান লাইফ ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্সুরেন্স এবং ট্রাস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

সেনা কল্যান ইন্স্যুরেন্স

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে সেনাকল্যান ইন্স্যুরেন্সের অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.০৬ শতাংশ, যা নভেম্বর মাসে ৫.৮০ শতাংশ কমে ৮.২৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৫.৯৪ শতাংশ থেকে ৫.৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.৭৪ শতাংশে।

অগ্রনী ইন্স্যুরেন্স কোম্পানি

অক্টোবর মাসে কাম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৮৯ শতাংশ, যা নভেম্বর মাসে ০.২৬ শতাংশ কমে ১৬.৬৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.২৮ শতাংশ থেকে ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৫৪ শতাংশে।

এশিয়া ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.২৪ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৮৪ শতাংশ কমে ৫.৪০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.০৯ শতাংশ থেকে ০.৮৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫১.৯৩ শতাংশে।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৫.১৭ শতাংশ, যা নভেম্বর মাসে ০.০৩ শতাংশ কমে ৪৫.১৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২১.৪৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.৪৬ শতাংশে।

বাংলাদেশ ন্যশনাল ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.২১ শতাংশ, যা নভেম্বর মাসে ০.২৯ শতাংশ কমে ৪.৯২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৬৬ শতাংশ থেকে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.৯৫ শতাংশে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৬৪ শতাংশ, যা নভেম্বর মাসে ০.০৭ শতাংশ কমে ১৬.৫৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৪৪ শতাংশ থেকে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৫১ শতাংশে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৬.০৯ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৬৭ শতাংশ কমে ৩৫.৪২ শতাংশে দাঁড়িয়েছে। একইসঙ্গে বিদেশী বিনিয়োগ অক্টোবর মাসের ০.০৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে নভেম্বর মাসে দাড়িয়েছে ০.০২ শতাংশ্ একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৮২ শতাংশ থেকে ০.৬৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৫০ শতাংশে।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৭৭ শতাংশ, যা নভেম্বর মাসে ৩.৮৯ শতাংশ কমে ১৩.৮৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৯.৫৯ শতাংশ থেকে ৩.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.৪৮ শতাংশে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৯৬ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৭৬ শতাংশ কমে ২০.২০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৭৫ শতাংশ থেকে ০.৭৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৬.৫১ শতাংশে।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানিঅক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৭৮ শতাংশ, যা নভেম্বর মাসে ১.৭৮ শতাংশ কমে ৪.০০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.২২ শতাংশ থেকে ১.৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.০০ শতাংশে।

ইষ্টল্যন্ড ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৬৭ শতাংশ, যা নভেম্বর মাসে ০.২০ শতাংশ কমে ২৩.৪৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.২২ শতাংশ থেকে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৪২ শতাংশে।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৫২ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৩৬ শতাংশ কমে ৬.১৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৪৮ শতাংশ থেকে ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.৮৪ শতাংশে।

ফেডারেল ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১.৮২ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৭৭ শতাংশ কমে ১.০৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.৯২ শতাংশ থেকে ০.৭৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০.৬৯ শতাংশে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৪৩ শতাংশ, যা নভেম্বর মাসে ০.১০ শতাংশ কমে ২০.৩৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৪৬ শতাংশ থেকে ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৫৬ শতাংশে।

জনতা ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৩২ শতাংশ, যা নভেম্বর মাসে ১.৪২ শতাংশ কমে ৬.৯০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫২.৬৩ শতাংশ থেকে ১.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৪.০৫ শতাংশে।

কর্নফুলি ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৬২ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৭৫ শতাংশ কমে ৮.৮৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.৫৩ শতাংশ থেকে ৫.৫২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০.২৮ শতাংশে।

মেঘনা ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.০৫ শতাংশ, যা নভেম্বর মাসে ০.২৭ শতাংশ কমে ১৯.৭৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৫৪ শতাংশ থেকে ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৮১ শতাংশে।

মেঘনা লাইফ ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৩৯ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৮০ শতাংশ কমে ১৬.৫৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫২.০৭ শতাংশ থেকে ০.৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.৮৭ শতাংশে।

মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩০.৭৩ শতাংশ, যা নভেম্বর মাসে ০.০১ শতাংশ কমে ৩০.৭২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৭৯ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.৮০ শতাংশে।

নর্দার্ন ইসলামী ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৬.২২ শতাংশ, যা নভেম্বর মাসে ১.৮৯ শতাংশ কমে ৩৪.৩৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.২২ শতাংশ থেকে ১.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২.১১ শতাংশে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৮৮ শতাংশ, যা নভেম্বর মাসে ১.১৬ শতাংশ কমে ২৫.৭২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.৬৪ শতাংশ থেকে ১.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৫.৭৮ শতাংশে। একই সঙ্গে কোম্পানিটির বিদেশী বিনিয়োগ বেড়েছে ০.০২ শতাংশ অক্টোবর মাসে কোনো বিদেশী বিনিয়োগ না থাকলেও নভেম্বর মাসে তা ০.০২ শতাংশে দাঁড়িয়েছে।

পিপলস ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.০১ শতাংশ, যা নভেম্বর মাসে ২.৪৯ শতাংশ কমে ১৭.৫২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৫৭ শতাংশ থেকে ২.৪৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.০৬ শতাংশে।

পাইওনিয়ার ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.০০ শতাংশ, যা নভেম্বর মাসে ০.০৬ শতাংশ কমে ২৫.৯৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৩৮ শতাংশ থেকে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৪৪ শতাংশে।

প্রগতি ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.২১ শতাংশ, যা নভেম্বর মাসে ০.২৯ শতাংশ কমে ১৮.৯২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৮১ শতাংশ থেকে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.১০ শতাংশে।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৪৮ শতাংশ, যা নভেম্বর মাসে ০.০১ শতাংশ কমে ২৬.৪৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.১৫ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.১৬ শতাংশে।

প্রাইম ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.১৯ শতাংশ, যা নভেম্বর মাসে ১.২৫ শতাংশ কমে ২০.৯৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৭৭ শতাংশ থেকে ১.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.০২ শতাংশে।

প্রাইম লাইফ ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩০.০৪ শতাংশ, যা নভেম্বর মাসে ০.১১ শতাংশ কমে ২৯.৯৩ শতাংশে দাঁড়িয়েছে। একইসঙ্গে বিদেশী বিনিয়োগও কমেছে ০.০১ শতাংশ। অক্টোবর মাসে কোম্পানিটির বিদেশী বিনিয়োগ ছিল ০.১১ শতাংশ নভেম্বর মাসে তা ০.১০ শতাংশে দাড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৭৭ শতাংশ থেকে ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.৮৯ শতাংশে।

প্রভাতি ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৬৭ শতাংশ, যা নভেম্বর মাসে ২.৬৮ শতাংশ কমে ১৩.৯৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.৩০ শতাংশ থেকে ২.৬৮শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.৯৮ শতাংশে।

রিপাবলিক ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.১৫ শতাংশ, যা নভেম্বর মাসে ২.০২ শতাংশ কমে ২০.১৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৪২ শতাংশ থেকে ২.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.৪৪ শতাংশে।

রূপালি ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৫৬ শতাংশ, যা নভেম্বর মাসে ০.২৯ শতাংশ কমে ১৪.২৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৯৭ শতাংশ থেকে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.২৬ শতাংশে।

রূপালি লাইফ ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৪২ শতাংশ, যা নভেম্বর মাসে ১.০৬ শতাংশ কমে ১৬.৩৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৫১ শতাংশ থেকে ১.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫১.৫৭ শতাংশে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৮৩ শতাংশ, যা নভেম্বর মাসে ১.৫৭ শতাংশ কমে ১২.২৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.৭২ শতাংশ থেকে ১.৫৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.২৯ শতাংশে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৮৬ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৪৭ শতাংশ কমে ৪.৩৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.২৯ শতাংশ থেকে ০.৪৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৭৬ শতাংশে।

সোনার বাংলা ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৪৬ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৪৫ শতাংশ কমে ১১.০১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.০২ শতাংশ থেকে ০.৪৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৪৭ শতাংশে।

স্টান্ডার্ড ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৪৬ শতাংশ, যা নভেম্বর মাসে ২.৮২ শতাংশ কমে ৯.৬৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৩.২৬ শতাংশ থেকে ২.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.০৮ শতাংশে।

সানলাইফ ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৩১ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৮২ শতাংশ কমে ৮.৪৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.০১ শতাংশ থেকে ০.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.৩৫ শতাংশে।

ট্রাস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.০২ শতাংশ, যা নভেম্বর মাসে ০.৭৭ শতাংশ কমে ৪.২৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৬৩ শতাংশ থেকে ০.৭৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৪০ শতাংশে।

ইউনাইটেড ইন্সুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.২১ শতাংশ, যা নভেম্বর মাসে ২.৯২ শতাংশ কমে ৩০.২৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৮.১৮ শতাংশ থেকে ২.৯২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.১০ শতাংশে।

ইউনিয়ন ইন্স্যুরেন্স

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৪৫ শতাংশ, যা নভেম্বর মাসে ১.৩৯ শতাংশ কমে ৫.০৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.০১ শতাংশ থেকে ১.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৮.৪০ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ