1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

প্রকৌশল খাতে মুনাফা কমেছে ১৪ কোম্পানির

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ১০৩ বার দেখা হয়েছে
top 10 loser

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ৪২টি কোম্পানির মধ্যে চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ১৪টি কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) কমেছে। একই সময়ে ১৮টি কোম্পানির ইপিএস বেড়েছে এবং ২টি কোম্পানির ইপিএস অপরিবর্তিত রয়েছে। বাকি ৮টি কোম্পানি জুলাই-সেপ্টেম্বর’২৩ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

ইপিএস কমার কোম্পানিগুলো হলো- বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস-বিবিএস, বিবিএস ক্যাবলস, বাংলাদেশ অটোকারস, বাংলাদেশ ল্যাম্পস, বিডি থাই অ্যালুমিনিয়াম, বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস, কপারটেক ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন ক্যাবলস, কেএন্ডকিউ বাংলাদেশ, কেডিএস এক্সেসরিজ, নাভানা সিএনজি, রেনউইক যজ্ঞেশ্বর, রানার অটোমোবাইলস ও এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেড।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস-বিবিএস : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৪ পয়সা।

বিবিএস ক্যাবলস : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৪ পয়সা।

বাংলাদেশ অটোকারস : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৯ পয়সা।

বাংলাদেশ ল্যাম্পস : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৬০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬৫ পয়সা।

বিডি থাই অ্যালুমিনিয়াম : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১২ পয়সা।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস ১৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৬ পয়সা।

কপারটেক ইন্ডাস্ট্রিজ : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৭ পয়সা।

ইস্টার্ন ক্যাবলস :চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ পয়সা।

কেএন্ডকিউ বাংলাদেশ :চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল দশমিক ১৪ পয়সা।

কেডিএস এক্সেসরিজ :চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭০ পয়সা।

নাভানা সিএনজি : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ পয়সা।

রেনউইক যজ্ঞেশ্বর :চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির লোকসান হয়েছে ৮ টাকা ২৯ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৪ টাকা ৯৭ পয়সা।

রানার অটোমোবাইলস :চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটিরলোকসান হয়েছে ২ টাকা ২৭ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৮১ পয়সা।

এস আলম কোল্ড রোল্ড স্টিল :চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএসহয়েছে ৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১২ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ