1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

বাজার পতনে দায় পাঁচ কোম্পানির

  • আপডেট সময় : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৫ সে‌প্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৪৮.৮৪ পয়েন্ট। সূচ‌কের এমন পতনের স‌র্বোচ্চ দায় ছি‌লো পাঁচ কোম্পা‌নি। এই পাঁচ প্রতিষ্ঠা‌নের দায়ে আজ সূচক কমেছে ৪২.৯৪ পয়েন্ট। যা মোট পতেনর ৮৮ শতাংশ। এই পাঁচ প্রতিষ্ঠা‌নের ম‌ধ্যে র‌য়ে‌ছে বিকন ফার্মা, বেক্সিমকো ফার্মা, ওরিয়ন ফার্মা, ইউনাইটেড পাওয়ার এবং বেক্সিমকো লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ বিকন ফার্মা‌সি‌টিক‌্যালস লি‌মি‌টেড সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ১১.৪২ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৬.২৩ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক ক‌মেছে ১১.৪২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১৪ টাকা ৭০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৫.২৫ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ১০.০২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭১ টাকা ৩০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি ওরিয়ন ফার্মাসিটিক্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৯.৬৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৮.০২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৫ টাকা ১০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে চতুর্থ কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ২.১০ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৭.৬৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩৭ টাকায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে পঞ্চম কোম্পানি বেক্সিমকো লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ২.০৮ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৫.৮০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩১ টাকা ৭০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ