1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

তিন শেয়ারে বিনিয়োগকারীদের বিশেষ নজর

  • আপডেট সময় : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির রেকর্ড ডেট এগিয়ে এসেছে। রেকর্ড ডেট এগিয়ে আসায় এই তিন কোম্পানির শেয়ারে বিশেষ নজর রয়েছে বিনিয়োগকারীদের। রেকর্ড ডেটের আগের দিন পর্যন্ত যার কাছে শেয়ার থাকবে সেই ডিভিডেন্ড ভোগ করতে পারবে। আর এক্ষেত্রে ডিভিডেন্ড প্রিয় বিনিয়োগকারীরা শেয়ারগুলোতে বেশি নজর দিয়েছেন।

আবার যারা ডিভিডেন্ড নিতে চান না, তারা শেয়ারগুলো ছেড়ে দিচ্ছেন। যে কারণে কোম্পানিগুলোর লেনদেনও বেড়েছে। তিন কোম্পানির মধ্যে রয়েছে সন্ধানী ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এবং ইবনে সিনা ফার্মাসিটিক্যালস লিমিটেড। ইবিএল সিকিউরিটিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে সন্ধানী ইন্স্যুরেন্সের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ সেপ্টেম্বর। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ সেপ্টেম্বর। কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ইবনে সিনা ফার্মাসিটিক্যালস লিমিটেডের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ সেপ্টেম্বর। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৬০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ