1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:২৮ অপরাহ্ন

বিক্রেতা শূন্য দুই কোম্পানি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪
  • ০ বার দেখা হয়েছে

টানা ৫ কর্মদিবস পর উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন দেড়শত কোম্পানির শেয়ার দর বেড়েছে। তবে দুইটি কোম্পানির শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ ছিল সর্বোচ্চ। আগ্রহের কারণে কোম্পানি দুইটির শেয়ারে বিক্রেতা শূন্য হয়ে পড়ে। কোম্পানি দুইটি হলো : ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স এবং সালভো কেমিক্যাল।

সালভো কেমিক্যাল

আগের কর্মদিবস কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫ টাকা ৭০ পয়সা। আজ শেয়ারটির লেনদেন শুরু হয় ২৬ টাকা ৩০ পয়সায়। দিন শেষে শেয়ারটির ক্লোজিং দর হয় ২৮ টাকা ২০ পয়সায়। অর্থাৎ আজ শেয়ারটির দর ২ টাকা ৫০ পয়সা বা ৯.৭৩ শতাংশ বেড়েছে। এদিন লেনদেন শুরুর কিছু সময় পর শেয়ারটি থেকে বিক্রেতা হারিয়ে যায়। শেষ পর্যন্ত শেয়ারটি কেনার জন্য বিনিয়োগকারীদের উপস্থিতি দেখা গেলেও শেয়ারটি বিক্রি করার জন্য কাউকে পাওয়া যায়নি।

ইন্টারন্যাশনাল লিজিং আন্ড ফাইন্যান্স

আগের কর্মদিবস কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩ টাকা ৮০ পয়সা। আজ শেয়ারটির লেনদেন শুরু হয় ৩ টাকা ৯০ পয়সায়। দিন শেষে শেয়ারটির ক্লোজিং দর হয় ৪ টাকা ১০ পয়সায়। অর্থাৎ আজ শেয়ারটির দর ৩০ পয়সা বা ৭.৮৯ শতাংশ বেড়েছে। এদিন লেনদেন শুরুর কিছু সময় পর শেয়ারটি থেকে বিক্রেতা হারিয়ে যায়। শেষ পর্যন্ত শেয়ারটি কেনার জন্য বিনিয়োগকারীদের উপস্থিতি দেখা গেলেও শেয়ারটি বিক্রি করার জন্য কাউকে পাওয়া যায়নি।

বাজার বিশ্লেষকরা বলছেন, কোম্পানি দুইটির প্রতি বিনিয়োগকারীদের আস্থা বেড়ে যাওয়ায় শেয়ারটি কেউ হাত ছাড়া করতে চায়নি। যার কারণে শেয়ারটি কেনার জন্য বিনিয়োগকারীর উপস্থিতি থাকলেও বিক্রেতা শূন্য হয়ে যায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ