1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

শীর্ষ মার্চেন্ট ব্যাংকের সঙ্গে বাজার পরিস্থিতি নিয়ে বিএসইসির বৈঠক

  • আপডেট সময় : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ০ বার দেখা হয়েছে
BSEC-

পুঁজিবাজার পরিস্থিতি ক্রমেই নাজুক হয়ে ওঠছে। চলছে টানা দরপতন। এই পতনে মূল্যসূচক চার মাসের সর্বনিম্ন অবস্থানে নেমে এসেছে। হাতাশা ও উদ্বেগ ঘিরে ধরেছে বিনীয়োগকারীদের। এমন অবস্থায় বাজারে আস্থা ফেরানোর উপায় খুঁজতে দেশেরশীর্ষ ১৫ মার্চেন্ট ব্যাংকের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী বুধবার (২৩ অক্টোবর) বিএসইসিতে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বর্তমান বাজার পরিস্থিতি পর্যালোচনা এবং বাজারে বিনিয়োগ বাড়ানোর বিভিন্ন উপায় নিয়ে আলোচনা হতে পারে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

রোববার (২০ অক্টোবর) বিএসইসির সার্ভিল্যান্স ডিপার্টমেন্টর উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি সভার নোটিস জারি করা হয়েছে।

বৈঠকে ডাকা ১৫ মার্চেন্ট ব্যাংকার ও পোর্টফোলিও ম্যানেজারের নাম হলো- অগ্রণী ইক্যুইটি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড, লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড, ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড, এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, সোনালী ইনভেস্টমেন্ট লিমিটেড, ট্রাস্ট ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড, রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড, ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড, এবি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আইএফআইসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

বৈঠকের বিষয়ে বিএসইসির জারি করা চিঠিতে উল্লেখ করা হয়েছে, পুঁজিবাজারের উন্নয়নের জন্য বর্তমান বাজার পরিস্থিতি এবং অন্যান্য সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনার জন্য বুধবার (২৩ অক্টোবর) একটি সভা আয়োজন করা হয়েছে। এ সভায় সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ। প্রাসঙ্গিক আলোচনা করার জন্য ১৫টি মার্চেন্ট ব্যাংকার ও পোর্টফোলিও ম্যানেজারদের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বা প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিএসই) সভায় উপস্থিত হবার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন,পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য শীর্ষ মার্চেন্ট ব্যাংকার ও পোর্টফোলিও ম্যানেজারদের সঙ্গে কমিশন বৈঠক করবে। বৈঠকে বাজারে বিনিয়োগ বাড়ানোর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হবে। বর্তমানে বেশিরভাগ শেয়ারের মূল্য যৌক্তিক মূল্যের অনেক নিচে। বাজার যে কোনো সময় ঘুরে দাঁড়াতে পারে। এর জন্য দরকার বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আনা; তারল্য প্রবাহ বৃদ্ধি। এ দুটি বিষয়ে অগ্রগতি হলে বাজারে ইতিবাচক আবহ তৈরি হবে।

উল্লেখ, বাজার পরিস্থিতি নিয়ে বিএসইসি রোববার ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর সঙ্গে মতবিনিময় করেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ