1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

‘সরকার পরিবর্তনের পর পুঁজিবাজারে ইতিবাচক পরিবর্তন দেখা যাচ্ছে’

  • আপডেট সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার দেখা হয়েছে

ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের সিইও মোহাম্মদ রাহমাত পাশা বলেছেন, সাম্প্রতিক সরকার পরিবর্তনের পর পুঁজিবাজারে উল্লেখযোগ্য ইতিবাচক পরিবর্তন দেখা যাচ্ছে। আগস্টে, ডিএসইএক্স সূচক ৯ দশমিক ৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং বিনিয়োগকারীদের আস্থা ফিরে এসেছে। বিশেষ করে ব্লু-চিপ স্টকগুলো বাজারে প্রধান ভূমিকা পালন করছে, যা পুঁজিবাজারের উন্নয়নের ইঙ্গিত দিচ্ছে।

সম্প্রতি, একুশে টিভির জনপ্রিয় টক শো “একুশে বিজনেস” অনুষ্ঠানে বাংলাদেশের পুঁজিবাজার এবং পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

তিনি বলেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (BSEC) নতুন চেয়ারম্যানের নিয়োগের মাধ্যমে বাজারে ইতিবাচক মনোভাব সৃষ্টি হয়েছে। বিদেশি বিনিয়োগকারীরাও আবার বাংলাদেশের পুঁজিবাজারে অংশগ্রহণ করছে, যা বাজারের জন্য একটি গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা।

ব্যাংকিং খাতের পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক দেশের ব্যাংকিং খাতের পুনর্গঠনে কাজ করছে সংস্কারের মাধ্যমে । ব্যাংকগুলো তারল্য সহায়তা বন্ধ করে সমস্যাগ্রস্থ ব্যাংকগুলোর পুঁজি পুনর্গঠনের পরিকল্পনা গ্রহণ করেছে, যা ব্যাংকিং খাতকে আরও সুসংহত করবে।

তিনি আরও বলেন, ইউসিবি ব্যাংকের নতুন চেয়ারম্যান শরীফ জাহিরের নেতৃত্বে ব্যাংকের ভবিষ্যৎ নিয়ে অত্যন্ত আশাবাদী। তার নেতৃত্ব ও অনুপ্রেরণায় ইউসিবি ব্যাংক নতুন উচ্চতায় পৌঁছাবে বলে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন।

সাক্ষাৎকারের শেষাংশে তিনি বিনিয়োগকারীদের জন্য বলেন, ব্যাংকিং টেলিকম এবং ফার্মাসিউটিক্যাল সেক্টর নিয়ে অনেক আশাবাদী। বিশেষ করে ব্লু-চিপ শেয়ারগুলো এই মুহূর্তে বিনিয়োগের জন্য ভাল হতে পারে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ