1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০১ অপরাহ্ন

আশুলিয়ায় শ্রমিকদের ত্রিমুখী সংঘর্ষ, নিহত ১

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ২ বার দেখা হয়েছে

আশুলিয়ার জিরাবো এলাকায় শ্রমিকদের ত্রিমুখী সংঘর্ষে ১ জন নারী শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১০ জন শ্রমিক।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে হটাৎ সাভারের আশুলিয়ায় চলমান শ্রমিক অসন্তোষ আবার উত্তপ্ত হয়ে উঠে।

আইনশৃঙ্খলা বাহিনী জানান, নিহত নারী শ্রমিকের নাম মোছা. রোকেয়া বেগম। তিনি মাসকট গার্মেন্টসের সহকারী সেলাই মেশিন অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। রোকেয়া ২০২১ সালের ১ ডিসেম্বর কারখানাটিতে যোগ দেন।

খোঁজ নিয়ে জানা যায়, মাসকট গার্মেন্টস শ্রম আইনের ১৩ (১) ধারায় বন্ধ ছিল। আজ সকালে বন্ধ কারখানার ফটকে মাসকটের শ্রমিকেরা অবস্থান নেন। পরবর্তীতে শ্রমিকেরা পাশের সাউদার্ন ও রেডিয়েন্স গার্মেন্টসে হামলা করেন। পরে সাউদার্ন ও রেডিয়েন্সের শ্রমিকদের সঙ্গে মাসকটের শ্রমিকদের ত্রিমুখী সংঘর্ষ হয়। এই সংঘর্ষে মাসকটের শ্রমিক রোকেয়া বেগম মারা যান।

শিল্প পুলিশের একজন কর্মকর্তা জানান, মাসকট গার্মেন্টসের সামনে শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে একজন নারী শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩ জন শ্রমিক।

আশুলিয়া শিল্প পুলিশের এসপি মোহাম্মদ সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, সকাল ১০ টার দিকে মাসকট গার্মেন্টসের শ্রমিকদের সঙ্গে অন্য কারখানার শ্রমিকদের সংঘর্ষে ইটপাটকেল লেগে একজন শ্রমিক মারা যান। নিহতের লাশ পিএমকে হাসপাতালে রয়েছে। এ ছাড়া ২ জন আহত শ্রমিক হাসপাতালে ভর্তি আছেন। এর বাইরেও আরো কয়েকজন শ্রমিক আহত হয়েছে।

তবে স্থানীয় শ্রমিকেরা বলছেন, একজন নিহত এবং আহতের সংখ্যা ১৫ থেকে ২০ জন। এমন কি আহতের সংখ্যা আরও বেশি হতে পারে।

ঢাকার সাভার-আশুলিয়া ও গাজীপুর শিল্পাঞ্চলে ২ সপ্তাহের বেশি সময় ধরে অস্থিরতা চলছে। শিল্পাঞ্চল দুইটির অধিকাংশ তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা গত রোববার শান্তিপূর্ণভাবে কাজ করছেন। তবে দুই ডজন কারখানা বন্ধ ও ছুটি ছিল। গতকালও শিল্পাঞ্চল দুটি শান্ত ছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ