1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

আইসিবি’র পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু আহমেদ

  • আপডেট সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩০ বার দেখা হয়েছে

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ’র (আইসিবি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন অধ্যাপক আবু আহমেদ। রবিবার (১ সেপ্টেম্বর) তিনি যোগদান করেন।

অধ্যাপক আবু আহমেদ ঢাকা, ইসলামাবাদ এবং ইয়র্ক বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন শেষে ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন।

পেশাগত জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন এবং সরকারের রেভিনিউ রিফর্ম কমিশনের সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি সরকারি মালিকানাধীন বাংলাদেশ শিল্প ব্যাংকের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবেও অধিষ্ঠিত ছিলেন।

বর্তমানে তিনি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পরিচালক (মনোনীত); বাখরাবাদ গ্যাস কোম্পানি লিমিটেডের (পেট্রোবাংলা কোম্পানি সাবসিডিয়ারি) পরিচালক; জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্য; রাজশাহী, সিলেট শাহজালাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পদের নির্বাচন কমিটির সদস্য এবং বিএসইসি উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। অধ্যাপক আবু আহমেদের অর্থনৈতিক ও পুঁজিবাজারের বিষয়ক লেখনি নীতিনির্ধারী পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে ব্যাপকভাবে প্রভাবিত করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ