1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : nayan : nayan
  4. [email protected] : news uploder : news uploder
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

হাসিনাকে উৎখাতে মার্কিন হস্তক্ষেপের অভিযোগ ‘মিথ্যা’: হোয়াইট হাউস

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪

বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার ক্ষেত্রে মার্কিন হস্তক্ষেপের অভিযোগ ‘একেবারেই মিথ্যা’ বলে জানিয়েছে হোয়াইট হাউস। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সোমবার হোয়াইট হাউসের মুখপাত্র কারিন জিন-পিয়েরের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘আমাদের আদৌ কোনো সম্পৃক্ততা ছিল না। এই ধরনের ঘটনার সঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের জড়িত থাকার যেকোনো প্রতিবেদন বা গুজব নিছক মিথ্যা।’

হোয়াইট হাউস বলেছে, আমরা বিশ্বাস করি যে, বাংলাদেশ সরকারের ভবিষ্যৎ সেদেশের জনগণেরই নির্ধারণ করা উচিত এবং আমরা সেটিকেই সমর্থন করি। একইসঙ্গে বাংলাদেশে মার্কিন হস্তক্ষেপের অভিযোগকে ‘একেবারেই মিথ্যা’ বলেও অভিহিত করেছে হোয়াইট হাউস।

গত রবিবার ভারতের ইকোনমিক টাইমস পত্রিকার একটি প্রতিবেদনে হাসিনাকে উদ্ধৃত করে বলা হয় যে, যুক্তরাষ্ট্র তাকে ক্ষমতাচ্যুত করার ভূমিকা পালন করছে কারণ তারা বঙ্গোপসাগরে বাংলাদেশের সেন্টমার্টিন দ্বীপের নিয়ন্ত্রণ চায়। পত্রিকাটি বলেছে, হাসিনা তার ঘনিষ্ঠ সহযোগীদের মাধ্যমে এই বার্তা পৌঁছে দিয়েছেন।

তবে হাসিনার ছেলে সজীব ওয়াজেদ এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে বলেছেন, তিনি (হাসিনা) কখনোই এ ধরনের কোনো বক্তব্য দেননি।

উল্লেখ্য, সরকারি চাকরির কোটা নিয়ে কয়েক সপ্তাহব্যাপী বিক্ষোভে ৪০০ জনেরও বেশি মানুষ নিহত হওয়ার পর গত সোমবার ৭৬ বছর বয়সী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ