1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

ক্যাশ ফ্লো কমেছে খাদ্য খাতের ৯ কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৬৭ বার দেখা হয়েছে
top 10 loser

শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২১টি কোম্পানির মধ্যে চলতি অর্থবছরের দুই প্রান্তিকের বা ৬ মাসের (জুলাই-ডিসেম্বর’২৩) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ১৭টি কোম্পানি। এতে দেখা যায়, ৯টি কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহ কমেছে। তার মধ্যে ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ৬টি কোম্পানির এবং লোকসান বেড়েছে ৩টি কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) ক্যাশ ফ্লো কমে যাওয়া বা অবনতি হওয়া কোম্পানিগুলো হলো- এ্যাপেক্স ফুড, বঙ্গজ লিমিটেড, বিচ হ্যাচারি, জেমিনি সি ফুড, তাওফিকা ফুডস, মেঘনা কন্ডেন্সড মিল্ক, ন্যাশনাল টি, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ এবং জিল বাংলা সুগার মিলস লিমিটেড।

এ্যাপেক্স ফুড
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ৪১ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ১৫ টাকা ৫৫ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ২৫ টাকা ৫৮ পয়সা।

বঙ্গজ লিমিটেড
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪১ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৫১ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ১০ পয়সা।

বিচ হ্যাচারি
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৮৯ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ০৯ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ২০ পয়সা।

জেমিনি সি ফুড
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ৬ টাকা ৩২ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪ টাকা ৪৬ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ১০ টাকা ৭৮ পয়সা।

তাওফিকা ফুডস
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৪৮ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ০৩ পয়সা।

মেঘনা কন্ডেন্সড মিল্ক
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ০৮ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১৬ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ২৪ পয়সা।

ন্যাশনাল টি
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে মাইনাস ৩৮ টাকা ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ৮ টাকা ৯৯ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লোর অবনতি হয়েছে ২৯ টাকা ৭৯ পয়সা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪ টাকা ৪০ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪ টাকা ৪৯ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ০৯ পয়সা।

জিল বাংলা সুগার
অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৩৮ টাকা ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৩২ টাকা ৭৭ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ক্যাশ ফ্লো কমেছে ৫ টাকা ৭৮ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ