1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

আয় কমেছে জ্বালানি খাতের ৩ কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬১ বার দেখা হয়েছে

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মধ্যে ২৩টি কোম্পানির শেয়ার ধারণ তথ্য হালনাগাদ প্রকাশ করা হয়েছে। যার মধ্যে ডিসেম্বর মাসের তুলনায় জানুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৩টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টির। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমা কোম্পানি ৩টি হলো- ইন্ট্রাকো রিফুয়েলিং, লুব-রেফ বাংলাদেশ এবং পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড।

ইন্ট্রাকো রিফুয়েলিং
কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের। ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৯৩ শতাংশ, যা জানুয়ারি মাসে ৩.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.৮৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৯৭ শতাংশ থেকে ৩.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৪.০২ শতাংশে।

লুব-রেফ বাংলাদেশ
ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৩৫ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.১২ শতাংশে। একই সময়ে বৈদেশিক বিনিয়োগ ০.০৬ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.৮৯ শতাংশ থেকে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৬.০৯ শতাংশে।

পদ্মা অয়েল
ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩২.০৬ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.০২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৭১ শতাংশ থেকে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৭৫ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.৮২ শতাংশ অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ